Bartaman Patrika
কলকাতা
 

কোন বিভাগে কত কর্মী, সমীক্ষা করবে কলকাতা পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার কোন বিভাগে বর্তমানে কতজন কর্মী রয়েছেন, কোন বিভাগে কত কর্মীর প্রয়োজন বা কোথাও উদ্বৃত্ত কর্মী রয়েছেন কি না, এসব খতিয়ে দেখতে সমীক্ষা চালাবে কলকাতা পুরসভা। টেন্ডারের মাধ্যমে দায়িত্ব দেওয়া হবে কোনও পেশাদার বেসরকারি সংস্থাকে। 
বিশদ
৫১০ জনকে বাড়ি তৈরির ছাড়পত্র দিল চন্দননগর পুরসভা 

বিএনএ, চুঁচুড়া: হাউজিং ফর অল প্রকল্পে শুক্রবার চন্দননগর পুরসভার ৫১০ জন উপভোক্তার হাতে বাড়ি তৈরির ছাড়পত্র তুলে দেওয়া হল। এদিন চন্দননগর রবীন্দ্রভবনে উপভোক্তাদের হাতে শুধু অনুমোদনপত্রই নয়, প্রথম কিস্তির টাকাও তুলে দেওয়া হয়েছে। 
বিশদ

14th  December, 2019
বাসে ব্যাগ সাফ, গ্রেপ্তার দুই মহিলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিনিবাসে এক পুরুষ যাত্রীর ঘনিষ্ঠ হয়ে তাঁর অসতর্কতার সুযোগ নিয়ে ব্যাগ সাফ করে দিল দুই সুন্দরী মহিলা কেপমার। জিনিস হাতানোর পর বাস থেকে নেমে চম্পটও দেয় তারা। শেষমেশ পুলিসের হাতে ধরা পড়ে গেল দু’জনই। উদ্ধার হয়েছে খোয়া যাওয়া মার্কিন ও কানাডিয়ান ডলার। 
বিশদ

14th  December, 2019
ডেঙ্গু নিয়ে নিউটাউনে বৈঠক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জঞ্জাল, এলাকা পরিষ্কার, ডেঙ্গু পরিস্থিতি নিয়ে নিইটাউনে বাসিন্দাদের সঙ্গে বৈঠক করল এনকেডিএ কর্তৃপক্ষ। শুক্রবার রবীন্দ্রতীর্থে ওই বৈঠক হয়। নিউটাউনে কতজন ডেঙ্গু আক্রান্ত রয়েছে সে বিষয়ে অবশ্য তথ্য দিতে চায়নি এনকেডিএর।
বিশদ

14th  December, 2019
নিউটাউনে রোগী মৃত্যু, হাসপাতালে গণ্ডগোল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে ইকো পার্ক থানা এলাকায় একটি বেসরকারি হাসপাতালে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। শুক্রবার দুপুরে ওই হাসপাতালের কাচ ভাঙচুর করা হয়। হাসপাতালের কর্মীদের হেনস্তা করা হয় বলে অভিযোগ। দুপুর ১২টা নাগাদ ওই ঘটনায় পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

14th  December, 2019
বসিরহাটে এক জয়েশ জঙ্গি গ্রেপ্তার এনআইএ-র হাতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের লিঙ্কম্যানকে বসিরহাট থেকে গ্রেপ্তার করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। রহুল আমিন মণ্ডল নামে ওই যুবককে শুক্রবার ভোরে ধরা হয়েছে। বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে আসা জঙ্গিদের নিরাপদে থাকার ব্যবস্থা করা এবং দেশের বিভিন্ন প্রান্তে তাদের পৌঁছে দেওয়াই ছিল তার কাজ। 
বিশদ

14th  December, 2019
রাজ্য পুরস্কারে মনোনয়ন পেল খলিসানি বিদ্যামন্দির 

বিএনএ, চুঁচুড়া: জেলার সেরা স্কুল হয়ে রা঩জ্যব্যাপী আয়োজিত যামিনী মজুমদার পুরস্কারের জন্যে প্রাথমিক মনোনয়ন পেল খলিসানি বিদ্যামন্দির। বিদ্যালয়ের পরিবেশ, পরিচ্ছন্নতা পরিকাঠামো সহ একাধিক বিষয়ের উপরে বিচার করে ওই বিদ্যালয়কে রাজ্যের সেরা বিদ্যালয়ের মূলপর্বের প্রতিযোগিতায় অন্তর্ভূক্ত করা হয়েছে।  
বিশদ

14th  December, 2019
বারাসতে ডিআইকে স্মারকলিপি পার্শ্বশিক্ষকদের 

বিএনএ, বারাসত: বেতন সংক্রান্ত আদালতের নির্দেশ আমান্য করছে রাজ্য সরকার। এই অভিযোগ তুলে শুক্রবার বারাসত স্টেশনের কাছে অবস্থান বিক্ষোভ করলেন সরকারি বিদ্যালয়ের পার্শ্বশিক্ষকরা। অবস্থান বিক্ষোভের পর তাঁরা উত্তর ২৪ পরগনা জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে একটি স্মারকলিপিও প্রদান করেন।
বিশদ

14th  December, 2019
জাল আধার কার্ড, বনগাঁয় গ্রেপ্তার বিজেপি কর্মী 

বিএনএ, বারাসত: জাল আধার কার্ড বানিয়ে ভারতে বসবাসের অভিযোগে বৃহস্পতিবার রাতে বনগাঁ থানার পুলিস এক বিজেপি কর্মীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম স্বপন দেবনাথ। সে বনগাঁর দিঘিরপাড় এলাকায় বাড়ি কিনে থাকছিল। পেশায় ব্যবসায়ী। তার স্ত্রী রীনা দেবনাথ বিজেপির বনগাঁ এসটিএসি সেলের সদস্য।  
বিশদ

14th  December, 2019
বন্ধ গোন্দলপাড়া জুটমিল শ্রমিকের ঝুলন্ত দেহ 

বিএনএ, চুঁচুড়া: চন্দননগরের বন্ধ গোন্দলপাড়া জুটমিলের এক কর্মীকে শুক্রবার সকালে সেখানকার আবাসনের ঘরে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। এদিন সকালে সুরজ চৌধুরী (২৩) নামে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হতেই ফের একবার বন্ধ গোন্দলপাড়ায় অভাবের তাড়নায় মৃত্যুর বিষয়টি নিয়ে হৈচৈ শুরু হয়। 
বিশদ

14th  December, 2019
উত্তরপাড়ায় রেলের ফাঁকা ক্যাশবাক্স ছিনতাই 

বিএনএ, চুঁচুড়া: উত্তরপাড়া স্টেশন থেকে রেলের টিকিট কাউন্টারের ক্যাশবাক্স ট্রেনে তুলে দেওয়ার সময় ছিনতাই হয়ে গেল। শুক্রবার দুপুরে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। যদিও রেল কর্তৃপক্ষ দাবি করেছে, এখন ক্যাশবাক্স মারফত আর টাকা পাঠানো হয় না। পুরো লেনদেন হয় ব্যাঙ্ক মারফত। 
বিশদ

14th  December, 2019
নৈহাটি স্টেশনে দোকান ভাঙচুর, মারধর 

বিএনএ, বারাকপুর: তৃণমূল অনুমোদিত হকার্স ইউনিয়নের গোষ্ঠী কোন্দলের জেরে নৈহাটি স্টেশনে কয়েকটি দোকানে ভাঙচুর চালিয়ে বন্ধ করে দেওয়ার ঘটনা ঘটল। বৃহস্পতিবার রাতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া নেতা বিষ্ণু অধিকারী দলবল নিয়ে স্টেশন চত্বরে হাজির হয়ে কয়েকটি দোকানে ভাঙচুর চালায় বলে অভিযোগ।  
বিশদ

14th  December, 2019
গা ছমছম ভাব বউবাজারের ওই এলাকায়
স্যাঁকরাপাড়া, দুর্গা পিতুরি লেনে ভূতুড়ে বাড়ির চেহারায় দাঁড়িয়ে রয়েছে ভগ্নাবশেষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে মেট্রোরেল সুড়ঙ্গ বিপর্যয়ের পর কেটে গিয়েছে বেশ কয়েক মাস। বৃহস্পতিবার দুপুরে বিপিনবিহারী গাঙ্গুলি স্ট্রিট সংলগ্ন স্যাঁকরাপাড়া লেন, গৌর দে লেন, দুর্গা পিতুরি লেনের বিস্তীর্ণ এলাকাজুড়ে এখনও কেমন যেন গা ছমছমে ভাব।
বিশদ

13th  December, 2019
গড়িয়াহাটে বন্ধ বাড়িতে একাকী
বৃদ্ধা খুন, গলা কাটা দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের ২পি, গড়চা ফার্স্ট লেনের বাসিন্দা এক বৃদ্ধাকে গলা কেটে নৃশংসভাবে খুন করা হল। ষাটোর্ধ্ব ওই বৃদ্ধার নাম ঊর্মিলা ঝুন্ড। তিনি, তাঁর ছোট ছেলে, বউমা থাকতেন একটি দোতলা ভাড়াবাড়িতে। তবে সোমবার থেকে তিনি ওই ঘরে একাই ছিলেন। দিন পনেরো আগে তিনি পাঞ্জাব থেকে ফিরেছিলেন।
বিশদ

13th  December, 2019
 স্ত্রীর মোবাইলে আসা ওটিপি জেনে টাকা গায়েব, দ্রুত অ্যাকাউন্ট বন্ধ করে নিস্তার স্বামীর

 বিএনএ, চুঁচুড়া: ফের ভুয়ো কলে অ্যাকাউন্টের টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটল হুগলিতে। শ্রীরামপুরের এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে দুষ্কৃতীরা। বিষয়টি বুঝতে পারায় দ্রুত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার জেরেই বড় আর্থিক ক্ষতি হয়নি বলে ওই ব্যবসায়ীর পরিবার দাবি করেছে।
বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: জমির রেকর্ড নিজের নামে না থাকায় চাষিদের অনেকেই বুলবুলের ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হচ্ছেন। এনিয়ে কৃষক মহলে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। এই পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাজ্যের কৃষিমন্ত্রীর কাছে চিঠি দিল পূর্ব মেদিনীপুর জেলা কৃষক সংগ্রাম পরিষদ।   ...

 কল্যাণী থেকে নিজস্ব প্রতিনিধি: ট্রাউকে হারিয়ে ২২ ডিসেম্বর ডার্বি নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিলেন ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। শনিবার কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের পর স্প্যানিশ কোচ বলেন, ‘এরপর আমরা সল্টলেক স্টেডিয়ামে খেলব। এই মাঠ আমার খুবই পছন্দের। ...

 শিলং, ১৪ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল উত্তর-পূর্ব ভারত। আন্দোলন চলছে পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যেও। এরমধ্যে নতুন বিতর্ক তৈরি করলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। শুক্রবার ট্যুইটারে তাঁর বার্তা, আপনি যদি বিভেদকামী গণতন্ত্র না চান, তাহলে আপনার উত্তর কোরিয়া ...

 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): ‘আমার কোনও দোষ নেই। তবু আমাকে ইমপিচ করা হচ্ছে। এটা অন্যায়।’ শুক্রবার ট্যুইটারে এভাবেই ইমপিচমেন্ট বিতর্কে ক্ষোভ উগরে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটি ট্রাম্পের ‘অপসারণ’ অনুমোদন করে দেওয়ায় তা এখন হাউস অব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানী হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ২/৪৫ দিবা ৭/১৮ পরে চতুর্থী ৫৮/২৫ শেষরাত্রি ৫/৩৫। পুষ্যা ৫৪/৩০ রাত্রি ৪/১। সূ উ ৬/১২/৩৫, অ ৪/৫০/১৭, অমৃতযোগ দিবা ৬/৫৪ গতে ৯/১ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ১/৪৪ মধ্যে পুনঃ ২/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ৫/৩৫/৫৭ দিবা ৮/২৮/৫০। পুনর্বসু ১/১৯/৩২ প্রাতঃ ৬/৪৬/১৬ পরে পুষ্যা ৫৮/৫৩/৩৭ শেষরাত্রি ৫/৪৭/৫৪, সূ উ ৬/১৪/২৭, অ ৪/৫০/২৪, অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে ও ১২/১ গতে ২/৫১ মধ্যে এবং রাত্রি ৭/৩৯ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ১/৫৪ মধ্যে ও ২/৪৭ গতে ৬/১৫ মধ্যে, কালবেলা ১১/৩২/২৬ গতে ১২/৫১/৫৫ মধ্যে, কালরাত্রি ১/১১/৫৬ গতে ২/৫৩/২৬ মধ্যে। 
মোসলেম: ১৭ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা মিলবে। বৃষ: ব্যবসা শুরু করলে ভালো হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
 আন্তর্জাতিক চা দিবস১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,১৯০৮- রামকৃষ্ণ মঠ ...বিশদ

07:03:20 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

08:10:00 PM